মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
খেলাধুলা ডেস্ক
২০ জুলাই ২০২০
১০:৩৬ অপরাহ্ণ
স্থগিত চলতি বছরের টি-২০ বিশ্বকাপ
স্থগিত চলতি বছরের টি-২০ বিশ্বকাপ-thetopnews24.com

২০ জুলাই ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২০। সোমবার আইসিসি বোর্ডের সদস্যরা ভার্চুয়াল বৈঠকে এই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেছে।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি২০ বিশ্বকাপ। কিন্তু সে দেশের ক্রিকেট বোর্ড নিজেই ভিক্টোরিয়া রাজ্যে কোভিড-১৯ এর ভয়াবহতার কারণে আয়োজন করতে পারবে না বলে জানিয়েছে।

করোনা, লকডাউনের জেরে বিশ্বকাপ কবে কোথায় অনুষ্ঠিত হবে, কিংবা আদেও আয়োজন করা যাবে কি না তা নিয়েই আজ বৈঠকে বসে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। খেলা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় ভিত্তিহীন হয়ে পরেছে এই সমস্ত প্রশ্ন।

জানা গিয়েছে, পুরুষদের আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১ অক্টোবরে আয়োজিত হবে। ফাইনাল হবে ১৪ নভেম্বর। ঠিক তার পরের বছর আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপ অক্টোবরে আয়োজিত হবে। ফাইনাল হবে ১৩ নভেম্বর। পাশাপাশি ৫০ ওভারের আইসিসি বিশ্বকাপ ২০২৩ সালের অক্টোবরে আয়োজিত হবে। ফাইনাল ২৬ নভেম্বর। 
যদিও টি-২০ পুরুষ ও মহিলা বিশ্বকাপ কোথায় আয়ুজন হবে চূড়ান্ত করেনি আইসিসি। কিন্তু চলতি বছর বিশ্বকাপ স্থগিত হওয়ায় একটা ফাঁকা ক্যালেন্ডার পেল বিসিসিআই। এই সময় চলতি বছরের আইপিএল আয়োজন করতে এখন থেকেই কোমর বাঁধতে পারে ভারতীয় ক্রিকেটের এই নিয়ামক সংস্থা।

সম্পর্কিত খবর