মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
দেশজুড়ে ডেস্ক
১৫ জুলাই ২০২০
১১:৪৮ অপরাহ্ণ
গাইবান্ধা জেলা প্রশাসকের হস্তক্ষেপে রক্ষা পেল ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধ
গাইবান্ধা জেলা প্রশাসকের হস্তক্ষেপে রক্ষা পেল ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধ-thetopnews24.com

১৫ জুলাই ২০২০ ১১:৪৮ অপরাহ্ণ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ভাষারপাড়ার সৈয়দপুর বন্যানিয়ন্ত্রণ বাঁধটির একটি পয়েন্টে বুধবার কিছু অংশ ধ্বসে যায়। স্থানীয়দের অভিযোগ, বিএডিসি কর্তৃপক্ষ বাধ সংলগ্ন ড্রেন অপসারন না করায় ড্রেনের পানি ধীরে ধীরে বাধের ভিতরে প্রবেশ করে,যার ফলে বাধটির কিছু অংশ ধ্বসে যায়। তারা বলেন, বিএডিসি কর্তৃপক্ষের গাফিলতিতে আজকে বাধটির এই অবস্থা।

এদিকে খবর পেয়ে গাইবান্ধা জেলা প্রশাসক মো: আবদুল মতিন ভাঙন এলাকা পরিদর্শনে যান। বাঁধটির মারাত্মক ঝুকিপূর্ণ অবস্থা দেখে তিনি তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সেটি সংস্কারের নির্দেশ দেন এবং সেখানেই অবস্থান করেন। জেলা প্রশাসক মো: আবদুল মতিন জানান, সার্বক্ষণিক উপস্থিত থেকে বাঁধটি ঠিক করা হয়েছে। জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা গিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে ও পদক্ষেপ নেওয়ায় বাঁধটি ঠিক হয়েছে। এখন স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। আশা করি এখন আর চিন্তার কারণ নেই।

১৫ জুলাই বুধবার দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাঁধটি রক্ষায় ওই ড্রেনের পানি প্রবাহ বন্ধে বালু ভর্তি বস্তা ফেলে সর্বোচ্চ চেষ্টা চালাতে দেখা যায় স্থানীয় লোকজন, পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় জনগন, পুলিশ, দমকল বাহিনীর কর্মীসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকদের। এ বাঁধ ভেঙে গেলে কঞ্চিপাড়া ইউনিয়নসহ পার্শবর্তী কয়েকটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে আতঙ্কিত না হয়ে এলাকাবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন স্থানীয় প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা জেলা ত্রাণ ও দূর্যোগ কর্মকর্তা ইদ্রিস আলী, গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: মোখলেছুর রহমান, জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: রেজওয়ান হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ প্রমূখ।

সম্পর্কিত খবর