মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
দেশজুড়ে ডেস্ক
৭ জুলাই ২০২০
৬:২৫ অপরাহ্ণ
জয়পুরহাটে ৯৭৫ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার
জয়পুরহাটে ৯৭৫ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

৭ জুলাই ২০২০ ৬:২৫ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

গতকাল সোমবার ৬ জুলাই জয়পুরহাটে র‌্যাবের ২টি পৃথক অভিযানে ৯৭৫ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে।

দেশের বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজকে ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এই সুযোগে এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদক ও নেশা জাতীয় দ্রব্য পৌঁছে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

মাদক ব্যবসায়ীরা দেশের যুব সমাজকে ধ্বংস করার জন্য প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারী দেওয়ার পরও অভিনব কৌশল অবলম্বন করে আইনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন চক্রের মাধ্যমে মাদক ব্যবসা পরিচালনা করছে কতিপয় মাদক সম্রাট। সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে এই সকল মাদক সম্রাটদের গ্রেফতারসহ মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব-৫ জয়পুরহাট জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় আমরা মাদকের বিরুদ্ধে গত ৪ মে ২০১৮ তারিখ হতে বিশেষ অভিযান শুরু করেছি। মাদক নিমূর্ল না হওয়া এবং মাদক সম্রাটদের সমুলে উৎখাত না করা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-৫ ক্রাইম প্রিভেনশন কোম্পানী (সিপিসি)-৩ জয়পুরহাট ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে গতকাল সোমবার ৬ জুলাই বিকেল ৩ ঘটিকায় একটি এবং রাত্রী ৮ ঘটিকায় অপর একটি অভিযান পরিচালনা ৯৭৫ (৪৯০ ও ৪৮৫) পিস ইয়াবা (বাবা) সহ ৩ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করেন।

প্রথম অভিযান পরিচালনা করেন জয়পুরহাট জেলার সদর থানাধীন পুরানাপৈল এলাকায়। এ সময় সেখান থেকে ৪৯০ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল ফোন সেট, ১টি মোবাইল সীম কার্ড, ১টি মেমরী কার্ডসহ ২ জন মাদক ব্যবসায়ী আসামীকে হাতে নাতে গ্রেফতার করে।

প্রথম অভিযানে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা (২জন) জয়পুরহাট জেলার সদর উপজেলার পুরানাপৈল ( মাষ্টারপাড়া) গ্রামের সাহাবুদ্দিনের ছেলে রানা (৩২) এবং একই গ্রামের বেলাল হোসেন এর ছেলে রবিউল ইসলাম (২৬)। সদর থানা সূত্রে এসআই তহিদুল ইসলাম জানান, গতকাল সোমবার ৬ জুলাই র‌্যাব-৫ বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) স্মারণীর ১০ (ক) /৪১ ধারায় মামলা দায়ের করেন যার মামলা নং-১৫

দ্বিতীয় অভিযান পরিচালনা করেছেন রাত্রী ৮ ঘটিকার সময় জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানাধীন পাঁচুইল খন্দকারপাড়া এলাকায়।এ সময় সেখান থেকে ৪৮৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল ফোন সেট, ১টি সীম কার্ডসহ ১জন মাদক ব্যবসায়ী আসামীকে হাতে নাতে গ্রেফতার করে।

জানা যায়, দ্বিতীয় অভিযানে গ্রেফতার হওয়া মাদক ব্যবসায়ী জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের পাঁচইল (খন্দকারপাড়া) গ্রামের আব্দুর রহিম আকন্দ এর ছেলে আতিক হাসান সবুজ (৩১)।

তবে র‌্যাব এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জয়পুরহাট সদর ও ক্ষেতলাল উপজেলা হতে গ্রেফতার ৩ জন মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে সংগ্রহ করে জয়পুরহাট জেলাসহ আশেপাশের এলাকায় মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

ক্ষেতলাল থানা সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার ৭ জুলাই ভোর ৪ টা ৪৫ মিনিটে র‌্যাব-৫ বাদী হয়ে মাদকব্যবসায়ী আতিক হাসান সবুজের বিরুদ্ধে ক্ষেতলাল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন।

সম্পর্কিত খবর