বুধবার, নভেম্বর ২৫, ২০২০
দেশজুড়ে ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০২০
২:৪২ অপরাহ্ণ
১২ দিন ধরে আমরণ অনশনে মেডিকেল টেকনোলজিস্টরা
১২ দিন ধরে আমরণ অনশনে মেডিকেল টেকনোলজিস্টরা

১২ সেপ্টেম্বর ২০২০ ২:৪২ অপরাহ্ণ

স্থায়ী নিয়োগের দাবিতে টানা ১২ দিন ধরে আমরণ অনশন করছেন ১৩ জন করোনা স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্ট। তারা রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের স্বেচ্ছাসেবক। 

গত ১ সেপ্টেম্বর থেকে আমরণ অনশন শুরু হয়।

অনশনকারীরা বলছেন, শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের ল্যাবে রাজস্ব খাতের কোনও মেডিকেল টেকনালোজিস্ট কর্মরত নেই।  সংসদ সদস্য, ডাক্তার, সচিবসহ সব স্তরের মানুষের করোনাসহ অন্যান্য পরীক্ষা প্রতিষ্ঠানটি নির্ভরতার সঙ্গে করে যাচ্ছে। মহামারি করোনা নির্ণয়ে এ প্রতিষ্ঠানের ১৩ জন স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনালোজিস্ট তাদের জীবন ও পরিবারের মায়া ত্যাগ করে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে, সরকারকে পূর্ণ সহযোগিতা করে আসছে।

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালের সামনে তাদের এই অনশন চলছে। তাদের এই অনশনের ফলে জনগুরত্বপূর্ণ হাসপাতালটিতে বন্ধ রয়েছে করোনা টেস্টের পিসিআর ল্যাব। পাশাপাশি বন্ধ এক্স-রে, সিটি স্ক্যানসহ সব ধরনের ল্যাব সার্ভিস। এতে বিপাকে পড়েছেন হাসপাতালে ভর্তি থাকা রোগীরা।

মেডিকেল টেকনালোজিস্টদের সরকারি রাজস্ব খাতে নিয়োগের জন্য প্রথম ধাপে ১৪৫ জন ও দ্বিতীয় ধাপে ৫৭ জন সর্বমোট ২০২ জন মেডিকেল টেকনালোজিস্টের অনুমোদন দেয়। কিন্তু এর মধ্যে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের ১৩ জন মেডিকেল টেকনোলজিস্টের নাম তালিকাভুক্ত নেই।

সম্পর্কিত খবর