মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
কোভিড১৯ ডেস্ক
২ জুলাই ২০২০
১:১৭ অপরাহ্ণ
জয়পুরহাটে করোনায় নতুন আক্রান্ত ১৩ জন মোট আক্রান্ত ৩৮১ সুস্থ্যতার হার ৫১.৯৭
জয়পুরহাটে করোনায় নতুন আক্রান্ত ১৩ জন মোট আক্রান্ত ৩৮১ সুস্থ্যতার হার ৫১.৯৭-thetopnews24.com

২ জুলাই ২০২০ ১:১৭ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে বিগত ৭৭ দিনে নতুন ১৩ জন পুলিশ, র‌্যাব ও শিক্ষা কর্মকর্তাসহ মোট আক্রান্ত ৩৮১ জন এবং আজকে গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ ৮ সহ এপর্যন্ত সুস্থ ১৯৮ জন ফলে সুস্থ্যতার হার ৫১.৯৭।

জেলা সিভিল সার্জন এর দেওয়া তথ্যমতে, আজ বৃহস্পতিবার ২রা জুলাই পর্যন্ত করোনা নামক সংক্রামক ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩ শত ৮১ জন এবং সুস্থ্যতা লাভ করেছেন ১ শত ৯৮ জন।

গতকাল বুধবার ১ জুলাই পর্যন্ত আক্রান্ত ছিল ৩৬৮ জন এবং আজ গত ২৪ ঘণ্টায় নতুন ১৩ জনসহ মোট আক্রান্ত ৩৮১ জন। গতদিন পর্যন্ত সুস্থ্যতা লাভকারী রোগী ১৯০ এবং আজ নতুন ৮ জনসহ মোট সুস্থ্যতা লাভ করেছেন ১৯৮ জন।সুস্থ্যতা লাভকারীদের মধ্যে প্রাতিষ্ঠানিক আইসোলেশন থেকে ১৪২ জন, হোম আইসোলেশন থেকে ৫২ জন, রেফার্ডকারী ২ জন, ঢাকা মেট্রো হতে ১ জন এবং গাজীপুর থেকে ১জন।

বিস্তারিত, জেলায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আছেন ১৯৮ জন যাদের সকলেই অবমুক্ত হয়েছেন, হোম কোয়ারান্টাইনে আছেন নতুন ৮ জনসহ মোট ৪৫৩৬ জন এবং আইসোলেশনে নতুন শূন্য মোট ২৮০ জন। এদের মধ্যে অবমুক্ত হয়েছেন নতুন ৫ সহ ২৩৯ জন। হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকা ১৪ দিন শেষ করেছেন নতুন ২১ এবং এপর্যন্ত ৪৬১৭ জন।বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আছেন ৩৯৭ জন।

জয়পুরহাটে করোনা মোকাবেলায় প্রস্তুত আছে ৪ টি সরকারি হাসপাতাল।চিকিৎসায় নিয়োজিত আছেন সার্বক্ষণিক মোট ২৮ জন সন্মুখ যোদ্ধা।এদের ১৪ জন ডাক্তার এবং ১৪ জন নার্স। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ( পিপিই) এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৪৭৬৬ সেট এবং মজুদ ৩২৫৩ সেট।

উল্লেখ করা প্রয়োজন, জেলার কালাই উপজেলার জিন্দারপুর গ্রামে সর্বপ্রথম গত ১৬ এপ্রিল ২ জন করোনা আক্রান্ত হয়েছিল।

সম্পর্কিত খবর