মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
কোভিড১৯ ডেস্ক
২৯ জুলাই ২০২০
৭:১১ অপরাহ্ণ
গাইবান্ধায় করোনা আক্রান্ত ৬৩০ : মৃত্যু-১২
গাইবান্ধায় করোনা আক্রান্ত ৬৩০ : মৃত্যু-১২-thetopnews24.com

২৯ জুলাই ২০২০ ৭:১১ অপরাহ্ণ

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:- গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় ২৯ জুলাই বুধবার নতুন করে আরো ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৬৩০ জন। জেলায় চিকিৎসাধীন আছেন ২৮৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩০ জন এবং মারা গেছেন ১২ জন। মঙ্গলবার (১৯ জুলাই) রাত সাড়ে আটটায় প্রাপ্ত জেলা সিভিল সার্জন কার্যালয়ের সবশেষ পরিসংখ্যানে এসব তথ্য পাওয়া গেছে।

সিভিল সার্জনের অফিস থেকে জানানো হয়, মঙ্গলবার সন্ধ্যায় নতুন করে আরো ১২ জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে। নতুন করে আক্রান্ত ১২ জনের মধ্যে সদরে ৬ জন, পলাশবাড়ীতে ১ জন, ফুলছড়িতে ৩ জন এবং সুন্দরগঞ্জ উপজেলায় ২ জন রয়েছেন। জেলার ৭ উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৬৩০ জনের মধ্যে গোবিন্দগঞ্জে সর্বাধিক ২২৩ জন (এরমধ্যে পৌর এলাকায় ১১৭ জন) করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সদরে ১৫০ (এরমধ্যে পৌর এলাকায় ১১৭ জন), পলাশবাড়ীতে ৭৩ (এরমধ্যে পৌর এলাকায় ৪৭ জন), সাদুল্লাপুরে ৫২, সাঘাটায় ৪৬, সুন্দরগঞ্জে ৫৩ (এরমধ্যে পৌর এলাকায় ২৫ জন) এবং ফুলছড়ি উপজেলায় ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গাইবান্ধায় বর্তমানে করোনা আক্রান্তদের মধ্যে ২৮৮ জন বিভিন্ন আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৯১ জন গাইবান্ধা সদরে, সুন্দরগঞ্জে ২৪ জন, সাদুল্লাপুরে ২০ জন, গোবিন্দগঞ্জে ৭৮ জন, সাঘাটায় ২২ জন, পলাশবাড়ীতে ৩৭ জন ও ফুলছড়িতে ২১ জন।

গাইবান্ধায় করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা প্রতিদিনই বাড়ছে, তবে এরই মাঝে আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে জেলায় সুস্থ হয়ে উঠছেন অনেকেই। করোনাকে জয় করে জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩০ জন। এরমধ্যে গাইবান্ধা সদরে ৫৯ জন, সুন্দরগঞ্জে ২৮ জন, সাদুল্লাপুরে ৩১ জন, গোবিন্দগঞ্জে ১৪০ জন, সাঘাটায় ২৪ জন, পলাশবড়ীতে ৩২ জন ও ফুলছড়িতে ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জানা গেছে, এখন পর্যন্ত জেলায় মোট ১২ জন করোনা আক্রান্তরোগী মারা গেছেন। এরমধ্যে গোবিন্দগঞ্জে ৪ জন, সদরে ২ জন, সাদুল্লাপুরে ১ জন, পলাশবাড়ীতে ৪ জন এবং সুন্দরগঞ্জ উপজেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে।

গাইবান্ধা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ জানান, জেলায় করোনা ‘পজিটিভ কেসগুলোর অধিকাংশই এখন সুস্থ হওয়ার পথে’। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

সম্পর্কিত খবর