শনিবার, জানুয়ারী ২৩, ২০২১
দেশজুড়ে ডেস্ক
২৬ নভেম্বর ২০২০
৩:২৭ অপরাহ্ণ
পলাশবাড়ী খাদ্য গুদামে ধান ও চাল ক্রয়ের শুভ উদ্বোধন
পলাশবাড়ী খাদ্য গুদামে ধান ও চাল ক্রয়ের শুভ উদ্বোধন-thetopnews24.com

২৬ নভেম্বর ২০২০ ৩:২৭ অপরাহ্ণ

সিরাজুল ইসলাম শেখ , গাইবান্ধা প্রতিনিধি:

“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে খাদ্য বিভাগ, পলাশবাড়ী, গাইবান্ধার আয়োজনে ২৬ অক্টোবর বৃহস্পতিবার পলাশবাড়ী সরকারি খাদ্য গুদামে চলতি অর্থ বছরের অভ্যন্তরীণ রোপা আমন ধান ও চাল ক্রয়ের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

সরকারিভাবে ১ম দফায় ৬৪৪ মেঃ টন আমন ধান এবং ১১৬৯ মেঃ টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ পূর্বক বরাদ্দ পাওয়া গেছে। এ উপলক্ষে ২৫ অক্টোবর বুধবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে লটারীর মাধ্যমে ৬৪৪ জন কৃষককে নির্বাচিত করা হয়। লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকরাই ১.০০ মেঃ টন করে ধান সরকারি খাদ্য গুদামে সরবরাহ করবে।

সরকারিভাবে প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা, সিদ্ধ চাল ৩৭ টাকা কেজি ও আতপ চাল ৩৬ টাকা কেজি দরে ক্রয় করা হবে। উপজেলার ৯৫ জন মিলার ১১৬৯ মেঃ টন সিদ্ধ চাল, ২৫ মেঃ টন আতপ চাল সরবরাহ করবে। ধান ও চাল ক্রয়ের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ ও উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুব হোসেন, উপজেলা সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আঃ কাদের বকশী, পলাশবাড়ী প্রেসক্লাব সভাপতি রবিউল হোসেন পাতা, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পাপুল, মিল মালিক মনিরুজ্জামান ফুল মিয়া ও দীলিপ চন্দ্র সাহা। ##

সম্পর্কিত খবর