শনিবার, আগস্ট ৮, ২০২০
জাতীয় ডেস্ক
২৪ জুন ২০২০
৩:৫৯ অপরাহ্ণ
আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠিত
মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)

২৪ জুন ২০২০ ৩:৫৯ অপরাহ্ণ

আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠিত ‘আস্থা লাইফ ইনস্যুরেন্স’ নামে একটি জীবন বিমা কোম্পানির যাত্রা শুরু হয়েছে।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কোম্পানির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। একই সাথে তিনি আস্থা লাইফ ইনস্যুরেন্সের একটি বিমা পলিসির প্রথম গ্রাহক হিসেবে নিবন্ধিত হন।

দেশের বৃহত্তর স্বার্থে এবং প্রয়োজনে সশস্ত্রবাহিনী ও আধা সামরিক বাহিনীর সদস্যগণ প্রায়শই ঝুঁকিপূর্ণ দায়িত্বে দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নিয়োজিত থাকেন। দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে উল্লেখযোগ্য সংখ্যক সদস্য নানা ধরনের ঝুঁকিপূর্ণ কার্যক্রমে অংশ নিতে গিয়ে গুরুতর আহত এমনকি মৃত্যুবরণও করেছেন। প্রচলিত বিমা ব্যবস্থায় এই ঝুঁকিপূর্ণ কার্যক্রমে নিয়োজিত সদস্যদের জীবন বিমার আওতায় নেওয়ার ক্ষেত্রে সীমাবদ্ধতা রয়েছে। এ অবস্থা নিরসনে উল্লেখিত ঝুঁকিপূর্ণ কার্যক্রমে নিয়োজিত সামরিক ও আধা সামরিক বাহিনীর সদস্যদের এবং তাদের পরিবার বর্গের আর্থিক নিরাপত্তার পাশাপাশি সাধারণ জনগণের ভবিষ্যৎ ও আর্থিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টকে আস্থা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সেনাবাহিনী প্রধান বিমা শিল্পের উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে আস্থা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি প্রতিষ্ঠার অনুমোদন প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি এ প্রক্রিয়ায় সার্বিক সহযোগিতা প্রদান করার জন্য আই ডি আর এ কেও আন্তরিক ধন্যবাদ জানান।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মনিরুল গণি প্রথম ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আস্থা লাইফ ইনস্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছেন।

সম্পর্কিত খবর