মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
দেশজুড়ে ডেস্ক
৫ জুলাই ২০২০
১২:৪৩ অপরাহ্ণ
জয়পুরহাটে র‌্যাবের হাতে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার।
জয়পুরহাটে র‌্যাবের হাতে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার-thetopnews24.com

৫ জুলাই ২০২০ ১২:৪৩ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

আজ রবিবার ৫ জুলাই জয়পুরহাটে র‌্যাবের হাতে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার।

দেশের বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজকে ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এই সুযোগে এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদক ও নেশা জাতীয় দ্রব্য পৌঁছে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

মাদক ব্যবসায়ীরা দেশের যুব সমাজকে ধ্বংস করার জন্য প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারী দেওয়ার পরও অভিনব কৌশল অবলম্বন করে আইনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন চক্রের মাধ্যমে মাদক ব্যবসা পরিচালনা করছে কতিপয় মাদক সম্রাট। সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে এই সকল মাদক সম্রাটদের গ্রেফতারসহ মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব-৫ জয়পুরহাট জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় আমরা মাদকের বিরুদ্ধে গত ৪ মে ২০১৮ তারিখ হতে বিশেষ অভিযান শুরু করেছি। মাদক নিমূর্ল না হওয়া এবং মাদক সম্রাটদের সমুলে উৎখাত না করা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, ক্রাইম প্রিভেনশন কোম্পানী (সিপিসি)-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি অভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে আজ রবিবার ৫ জুলাই আনুমানিক সকাল ৭টা ৪৫ মিনিটে জয়পুরহাট জেলার সদর থানাধীন হিচমী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৩০০ বোতল ফেন্সিডিল, পিকআপ ( পিকআপ নম্বর- রংপুর এনএ-১১-০৩৪৫) ১ টি, ১১টি প্লাস্টিকের খালি ড্রাম , মাদক বিক্রয়লব্ধ ১০০০ টাকা, ২টি মোবাইল সেট, ২টি সীম কার্ডসহ ২ জন মাদক ব্যবসায়ী আসামীকে হাতে নাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী ২ জন দিনাজপুর জেলার ফুলবাড়ী থানার লক্ষণপুর গ্রামের তহুবর এর ছেলে মমিনুর ইসলাম (৪৩) এবং দ্বিতীয় আসামী বিরামপুর থানার অচিন্তপুর চাপরাবাজার গ্রামের ওয়াকিল সরকারের ছেলে সুজন সরকার (২৬)।

র‌্যাব ক্যাম্প জয়পুরহাট জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা খালি ড্রামের মধ্যে বিশেষভাবে রক্ষিত অবস্থায় উক্ত অবৈধ মাদকদ্রব্য দিনাজপুর জেলার বিরামপুর থেকে জয়পুরহাট হয়ে সিরাজগঞ্জ নিয়ে যাচ্ছিল এবং ধৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ নেশা জাতীয় মাদকদ্রব্য ফেন্সিডিল অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট উক্ত পিকআপযোগে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

আসামীদের বিরুদ্ধে জয়পুরহাট জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের সম্পর্কিত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত খবর