রবিবার, নভেম্বর ১, ২০২০
রাজনীতি ডেস্ক
১৪ অক্টোবর ২০২০
২:১৩ অপরাহ্ণ
নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা-thetopnews24.com

১৪ অক্টোবর ২০২০ ২:১৩ অপরাহ্ণ

বুধবার (১৪ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে ,ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী।  নূর ও তার সংগঠনের কর্মীদের বিরুদ্ধে এর আগে তিনি ধর্ষণ সংক্রান্ত দুটি মামলা করেছিলেন।

ফেসবুক লাইভে এসে মামলার বাদীকে নিয়ে ‘অশালীন মন্তব্য’ করায় মামলাটি করেন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণের সহযোগিতার অভিযোগে করা মামলার বাদী।

বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করা হয়।মামলার এজাহারে বলা হয়েছে, ১২ অক্টোবর দুপুর আনুমানিক আড়াইটার সময় নুর তার ফেসবুক আইডি থেকে বাদীকে চরিত্রহীন বলে স্ট্যাটাস দেয়। যা একটি মেয়ের জন্য খুবই অপমানজনক। আসামি ফেসবুক লাইভে এসে এরকম কথা বলায় বাদীর সুনাম নষ্ট ও মানহানি হয়। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)/ক, ২৯(১) ও  ৩১(২) ধারায় অপরাধযোগ্য।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নূরের নাম উল্লেখ করা হয়। ২১ সেপ্টেম্বর ওই শিক্ষার্থী কোতোয়ালি থানায় একই অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন। 

সম্পর্কিত খবর