মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
প্রবাস সংবাদ ডেস্ক
২৫ জুলাই ২০২০
১১:৫০ অপরাহ্ণ
সৌদি ও কাতার থেকে ফিরলেন আট শতাধিক বাংলাদেশি
সৌদি ও কাতার থেকে ফিরলেন আট শতাধিক বাংলাদেশি-thetopnews24.com

২৫ জুলাই ২০২০ ১১:৫০ অপরাহ্ণ

করোনা মহামারীর মধ্যে শনিবার দুটি বিশেষ ফ্লাইটে কাতারের দোহা এবং সৌদি আরবের জেদ্দা থেকে দেশে ফিরেছেন ৮১২ জন বাংলাদেশি। জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের পৃথক দুটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এসব বাংলাদেশি। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার এসব তথ্য জানিয়েছেন।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা যায়, করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে ভিন্ন দেশে আটকা পড়েন। বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন, দুবাই, আবুধাবি ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

৩৯৮ জন যাত্রী নিয়ে দোহা থেকে ছেড়ে আসা বিমানের একটি বিশেষ ফ্লাইট সকাল ছয়টায় বিমানবন্দরে অবতরণ করে। আর জেদ্দা থেকে ৪১৪ জন বাংলাদেশিকে নিয়ে বিমানের অন্য একটি বিশেষ ফ্লাইট সকাল সাড়ে নয়টায় বিমানবন্দরে অবতরণ করে।

গত চার মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, কাতার, ভারত, মালয়েশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন বলে সংশ্লিষ্টরা জানান। সুত্র-সমকাল

সম্পর্কিত খবর