রবিবার, নভেম্বর ১, ২০২০
রাজনীতি ডেস্ক
১০ অক্টোবর ২০২০
৮:৩৩ অপরাহ্ণ
জয়পুরহাটে কালাই পৌরসভার উপর্বাচনে বিএনপির ভোট বর্জন। আওয়ামী লীগের বিপুল ভোটে বিজয়
জয়পুরহাটে কালাই পৌরসভার উপর্বাচনে বিএনপির ভোট বর্জন, আওয়ামী লীগের বিপুল ভোটে বিজয়

১০ অক্টোবর ২০২০ ৮:৩৩ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের কালাই পৌরসভার উপর্বাচনে বিএনপির ভোট বর্জন। আওয়ামী লীগের প্রার্থীর বিপুল ভোটে  জয়লাভ করায় বিজয় চিহ্ন দেখিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল এবং বিজয় উল্লাস করেছেন দলীয় নেতা কর্মী ও সমর্থকরা।

বুধবার ১০ অক্টোবর পৌরসভার উপনির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। আওয়ামী লীগ মনোনীত তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল 'নৌকা' , বি এন পি মনোনিত আনিছুর রহমান তালুকদার 'ধানের শীষ' ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মামুনুর রশিদ (রাহুল) 'নারিকেল গাছ' প্রতীক নিয়ে।

শনিবার ১০ অক্টোবর যথারীতি সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ৯ টি কেন্দ্রের ৪০টি কক্ষে ভোট গ্রহণ চলছিল। কিন্তু দুপুর ১২ টায় কালাই পৌরসভার সিনেমা হল এলাকায় উপজেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে মৌখিকভাবে কালাই পৌরসভার উপনির্বাচনে থেকে ভোট সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে ভোট বর্জন করেন।

বিষয়ে কালাই উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো.আবুল কালাম বলেন, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার ভোট বর্জন বিষয়ে আমাদের কাছে কোন লিখিত অভিযোগ করেননি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে।

বিকেল ৫ টায় ভোট গ্রহণ শেষে ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা প্রতীকে ৭৫৬১ ভোট, বিএনপি প্রার্থী আনিছুর রহমান তালুকদার ধানের শীষ প্রতীকে ৬০৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ (রাহুল) নারিকেল গাছ প্রতীকে ৯৬ ভোট পেয়েছেন। ফলে ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিকটতম প্রতিদ্বন্দী অপেক্ষা ৬৯৫৫ ভোট বেশি পাওয়ায় আওয়ামী লীগ মনোনীত তৌফিকুল ইসলাম তালুকদার বেলালকে বেসরকারীভাবে মেয়র পদে নির্বাচিত ঘোষণা করেন জয়পুরহাট জেলা নির্বাচন কমিশনার ও রিটার্নি রিটার্নিং অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম।

মোট ভোটার সংখ্যা ১৩৫২১ টি। ভোটার উপস্থিতি ৮২৬৩। উপস্থিতির হার ৬১.১১।

ঘোষিত ফলাফলে সন্তুষ প্রকাশ করে বিজয় সূচক চিহ্ন দেখান নতুন নির্বাচিত মেয়র বেলাল তালুকদার। পরে মেয়র পদে জয়লাভ করায় দলীয় নেতাকর্মীরা বিজয় উল্লাস করে শহরের প্রধান রাস্তা প্রদক্ষিণ করেন।

বিজয়ী মেয়র বেলাল তালুকদার কালাই পৌর সদরের ব্যাংকপাড়ার মৃত তৌফিকুর রহমান তালুকদারে ছেলে।

সম্পর্কিত খবর