মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০
রাজনীতি ডেস্ক
২০ নভেম্বর ২০২০
৬:০৪ অপরাহ্ণ
ক্ষেতলালে বড়াইল ইউপি চেয়ারম্যান আলমগীর কে স্বপদে বহালের নির্দেশ
ক্ষেতলালে বড়াইল ইউপি চেয়ারম্যান আলমগীর কে স্বপদে বহালের নির্দেশ-thetopnews24.com

২০ নভেম্বর ২০২০ ৬:০৪ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, ক্ষেতলালঃ

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের সাময়িক বহিষ্কারাদেশ তিন (৩) মাসের জন্য স্থগিত করে স্বপদে বহালের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। ফলে চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে আইনগতভাবে তাঁর কোন বাধা নেই।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিভিন্ন অনিয়মের অভিযোগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গত ২২ সেপ্টেম্বর জেলার ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর কে এক আদেশে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করেন।

উক্ত আদেশ কে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর উচ্চ আদালতে একটি রিট পিটিশন (৬৫৩৪/২০২০) দাখিল করেন। উচ্চ আদালতের বিজ্ঞ বিচারক উভয় পক্ষের শুনানী শেষে ২রা নভেম্বর বহিষ্কারাদেশ ৩ মাসের জন্য স্থগিত করে স্বপদে বহালের আদেশ দেন।

আদালতের সেই আদেশ প্রাপ্ত হয়ে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার ইপি-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত ১২৫১ নং স্মারককে তাঁকে (চেয়ারম্যান আলমগীর) স্বপদে বহালের জন্য জয়পুরহাট জেলা প্রশাসক বরাবর একটি পত্র প্রেরণ করেছেন।

সম্পর্কিত খবর