বুধবার, নভেম্বর ২৫, ২০২০
দেশজুড়ে ডেস্ক
২১ অক্টোবর ২০২০
৮:৩৫ অপরাহ্ণ
জয়পুরহাটে দূর্গাপূজার প্রস্তুুতি সম্পূর্ণ
জয়পুরহাটে দূর্গাপূজার প্রস্তুুতি সম্পূর্ণ-thetopnews24.com

২১ অক্টোবর ২০২০ ৮:৩৫ অপরাহ্ণ

আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাট জেলায় হিন্দু ধর্মের বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পূজামন্ডপ গুলোকে সাজানো হয়েছে মনোরম সাজে।

জেলায় এবার দূর্গাপুজা পালিত হবে ২৮২ টি পূজামন্ডপে। উদযাপনের জন্য সরকারি বরাদ্দ দেওয়া হয়েছে ১৪১ মেট্রিক টন চাল।আজ বৃহস্পতিবার ২২ অক্টোবর ষষ্টি পুজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে আসন গ্রহণ করবেন দেবী দূর্গা। প্রতিটি মন্ডপে থাকবে ৩ স্তরের নিরাপত্তা বলয়। পুলিশ, আনসার ও সাদা পোষাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি থাকবেন র‌্যাব এর টহল দল। এছাড়া শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য দায়িত্ব পালন করবেন ভ্রাম্যমাণ আদালত। গঠন করা হয়েছে পুলিশের একটি মনিটরিং টিম ও।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ হৃষিকেশ সরকার জানান, করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে পূর্জা পালন করার কথা বলা হয়েছে। হাত জীবানু মুক্ত করতে রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানির ব্যবস্থা।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা পালনে জেলায় প্রনোদনা হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ১৪১ মেট্রিক টন চাল।

জেলা পুলিশের গোয়েন্দা শাখা সূত্র জানান, জেলার জয়পুরহাট সদর উপজেলায় ১১০টি, পাঁচবিবি ৭১টি, আক্কেলপুর ৩৭টি, কালাই ২৫টি এবং ক্ষেতলাল উপজেলায় ৩৯টিসহ এবার ২৮২ টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

সম্পর্কিত খবর