সোমবার, জানুয়ারী ১৮, ২০২১
দেশজুড়ে ডেস্ক
২৪ ডিসেম্বর ২০২০
৩:৪২ অপরাহ্ণ
গোবিন্দগঞ্জে আখ মাড়াই বন্ধের প্রতিবাদে অর্ধ দিবস হরতাল পালিত
গোবিন্দগঞ্জে আখ মাড়াই বন্ধের প্রতিবাদে অর্ধ দিবস হরতাল পালিত-thetopnews24.com

২৪ ডিসেম্বর ২০২০ ৩:৪২ অপরাহ্ণ

সিরাজুল ইসলাম শেখ গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে অবস্থিত রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আখচাষি কল্যাণ গ্রুপ, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের ডাকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ হরতাল কর্মসূচি চলেছে।

হরতাল পালনে সমর্থন জানিয়ে সর্বস্তরের বিক্ষুব্ধ জনতা মহিমাগঞ্জ চিনিকল প্রাঙ্গন ও রেলস্টেশনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে। এ সময় বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলার সমাজ তান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও আখচাষী নেতা সেকেন্দার আলী, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, শ্রমিক নেতা ফটু মিয়া, আখচাষি নেতা জিন্নাত আলী প্রধান ও কৃষক আতাউর রহমান নান্নুসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, রংপুর চিনিকল জোনে ৫ হাজার ২’শ একর জমিতে ৫২ হাজার মেট্রিকটন আখ রয়েছে। যার মূল্য প্রায় ১৯ কোটি টাকা। এসব আখ জয়পুরহাট চিনিকলে পাঠানোর ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু ওই চিনিকলে আখ মাড়াইয়ের সক্ষমতা নেই। এছাড়া কাটা ও পরিবহণ দ্রুততার সাথে করা সম্ভব নয়। ফলে দীর্ঘদিন জমিতে পড়ে থাকলে আখ চাষীরা ক্ষতিগ্রস্ত হবেন।দ্রুত সরকারের আখ মাড়াই বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবি জানায়।অন্যথায় বৃহৎ কর্মসূচীর হুশিয়ারী দেন তারা। এদিকে হরতালকে কেন্দ্র করে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই গোবিন্দগঞ্জ থানা পুলিশ মহিমাগঞ্জে অবস্থান নিয়েছিল।

সম্পর্কিত খবর