বুধবার, মে ১৯, ২০২১
রাজনীতি ডেস্ক
২৯ অক্টোবর ২০২০
৭:৫৯ অপরাহ্ণ
গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত
গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত

২৯ অক্টোবর ২০২০ ৭:৫৯ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে গত ২৯ শে অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন এক নিরবিচ্ছিন্ন নিরাপত্তাবলয় গড়ে তোলেন। যাতে ইউনিয়নের মানুষ শান্তিপূর্ণ ভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পারে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট এর নিয়োগ করা হয় এবং সার্বক্ষনিক টহলের জন্য বর্ডার গাড ও র‌্যাব নিয়োজিত ছিলো বলে উপজেলা নির্বাচন অফিসার ব্রজেন্দ্র নাথ রায় জানান।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ডিতা করছেন। এর মধ্যে দু’জন নারী ও একজন পুরুষ রয়েছেন।

তারা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী শাহানা আকতার (নৌকা), বিএনপি’র প্রার্থী আবু তাহের শামীম মন্ডল (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী নাহিদা আকতার (রুমা) তালুকদার (আনারস) মার্কা নিয়ে ভোটের মাঠে শেষ পর্যন্ত ছিলেন। প্রতিটি কেন্দ্রে ৩ জন প্রার্থীর এজেন্ট ছিলো।

উল্লেখ্যঃ-অত্র ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আমীর হোসেন শামীম তালুকদার। নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ নিয়ে পরিষদের সদস্যরা অনাস্থা নিয়ে আসেন। পরে সেই অনাস্থা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হলে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারীতে তাকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর থেকে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এ শূন্য পদে শালমারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছে।

সম্পর্কিত খবর