মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০
দেশজুড়ে ডেস্ক
১৭ নভেম্বর ২০২০
৯:১৩ পূর্বাহ্ণ
পলাশবাড়ী থানার পুলিশ পরিদর্শক তদন্ত জনাব মোঃ মতিউর রহমানকে বিশেষ পুরস্কার সম্মাননা স্মারক প্রদান
পলাশবাড়ী থানার পুলিশ পরিদর্শক তদন্তকে বিশেষ পুরস্কার সম্মাননা স্মারক প্রদান-thetopnews24.com

১৭ নভেম্বর ২০২০ ৯:১৩ পূর্বাহ্ণ

সিরাজুল ইসলাম শেখ গাইবান্ধা প্রতিনিধিঃ

মোবাইল ব্যাংকিং এর সেবা প্রচলনের সাথে সাথে হ্যাকাররা এর দুর্বল দিকের সুবিধা নিয়ে হ্যাকিংয়ের মাধ্যমে ভুক্তভোগীদের টাকা-পয়সা লুট করে নিচ্ছে। ভুক্তভোগীরা হ্যাকিংয়ের শিকার হয়ে দিশেহারা হয়ে পড়ছেন তখন কি করবেন বুঝতে পারেন না। চোখের নিমিষে তাদের টাকা খোয়া যায় কিন্তু কোন কিছু করার নেই।কার কাছে যাবে?কি করবে? কে বা তাদের টাকা উদ্ধার করে দেবে?কিছুই বুঝতে পারেনা?

গাইবান্ধা জেলা পলাশবাড়ী থানা পুলিশ এ বিষয়ে সেবা প্রদানের জন্য প্রথমে এগিয়ে এসেছে এবং হ্যাকিংয়ের মাধ্যমে লুণ্ঠিত টাকা উদ্ধার ও ভুক্তভোগীদের নিকট ফেরত প্রদানের ব্যবস্থা করে আসছে। এজন্য ভুক্তভোগীদের নাম্বারে সূত্র ধরে টাকার গতিবিধি অবস্থান সনাক্ত করে হ্যাকারদের নাম্বার ব্লক করে ভুক্তভোগীদের টাকা ফেরত পাওয়ার চেষ্টা করা করছে।এবং সফল ও হয়েছে অনেক বার।

এই কাজের সেবা প্রদানের জন্য ১৬ নভেম্বর গাইবান্ধা জেলা পুলিশের,অক্টোবর/2020 মাসের কনফারেন্স মিটিংয়ে পুলিশ সুপার জনাব মোঃ তৌহিদুল ইসলাম (পুলিশ পরিদর্শক তদন্ত জনাব মোঃ মতিউর রহমানকে) বিশেষ পুরস্কার সম্মাননা স্মারকে ভূষিত করনে।সে সময় তিনি বলেন "শুধু হ্যাকিংয়ের টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের নিকট ফিরিয়ে দিলেই চলবে না বরং হ্যাকারদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে"।

সম্পর্কিত খবর