মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০
কোভিড১৯ ডেস্ক
৩০ জুন ২০২০
৬:২২ অপরাহ্ণ
জয়পুরহাটে করোনায়
জয়পুরহাটে করোনায় মোট আক্রান্ত ৩৬৬ গড় আক্রান্ত ৫ জন এবং সুস্থ ১৮৫ জন সুস্থ্যতার হার ৫০.৫৫-thetopnews2

৩০ জুন ২০২০ ৬:২২ অপরাহ্ণ

 আখতারুজ্জামান তালুকদার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে বিগত আড়াই মাসে পুলিশ, রাব ও শিক্ষা কর্মকর্তাসহ মোট আক্রান্ত ৩৬৬ জন দিন হিসেবে ৭৫ দিনে গড় আক্রান্ত ৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮৫ জন এ হিসেবে সুস্থতার হার ৫০.৫৫।

জেলা সিভিল সার্জন এর দেওয়া তথ্যমতে, আজ মঙ্গলবার ৩০ জুন ২০২০ পর্যন্ত করোনা নামক সংক্রামক ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩ শত ৬৬ জন এবং সুস্থতা বা আরোগ্য লাভ করেছেন ১ শত ৮৫ জন।

গতকাল মঙ্গলবার ২৯ জুন পর্যন্ত করোনা আক্রান্ত ছিল ৩৬৬ জন এবং আজ নতুন কোন আক্রান্ত রোগী না থাকায় মোট আক্রান্ত ৩৬৬ জনই। গতদিন পর্যন্ত সুস্থতা লাভকারী রোগী ১৮৩ এবং আজ নতুন ২ জনসহ মোট আরোগ্য লাভ করেছেন ১৮৫ জন করোনা যোদ্ধা। আরোগ্য লাভকারীদের মধ্যে প্রাতিষ্ঠানিক আইসোলেশন থেকে ১৩৫ জন, হোম আইসোলেশন থেকে ৪৬ জন, রেফার্ডকারী ২ জন, ঢাকা মেট্রো হতে ১ জন এবং গাজীপুর থেকে ১জন।

বিস্তারিত, জেলায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আছেন ১৯৮ জন যাদের সকলেই অবমুক্ত হয়েছেন, হোম কোয়ারান্টাইনে আছেন নতুন ২৪ জনসহ মোট ৪৫১৬ জন এবং আইসোলেশনে আছেন নতুন ৮ জনসহ মোট ২৭২ জন এদের মধ্যে অবমুক্ত হয়েছেন ২৩০ জন। হোম কোয়ারিন্টাইন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন থাকা মোট ৪৯৮৬ জনের মধ্যে নতুন ৫৩ জনসহ ছাড় পেয়েছেন ৪৫৭৮ জন। এখন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আছেন মোট ৪০৮ জন।

জয়পুরহাটে করোনা মোকাবেলায় প্রস্তুত আছে ৪ টি সরকারি হাসপাতাল।চিকিৎসায় নিয়োজিত আছেন সার্বক্ষণিক মোট ২৮ জন সন্মুখ যোদ্ধা।এদের ১৪ জন ডাক্তার এবং ১৪ জন নার্স বা সেবিকা। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ( পিপিই) এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৪৭৬৬ সেট এবং মজুদ রয়েছে ৩২৫৩ সেট।

উল্লেখ করা প্রয়োজন যে এ জেলার কালাই উপজেলার জিন্দারপুর গ্রামে সর্বপ্রথম গত এপ্রিল মাসের ১৬ তারিখ বৃহস্পতিবার ২ জন করোনা শনাক্ত হয়েছিল।এ হিসেবে আজ ৩০ জুন মঙ্গলবার পর্যন্ত ৭৫ দিন অর্থাৎ আড়াই মাস।

সিভিল সার্জন আরও জানান, করোনা সংকট মোকাবেলা করার জন্য স্থানীয় তহবিলের অর্থায়নে সরকারের পাশাপাশি ৩ টি প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন ও ১ টি আইসোলেশন সেন্টারের জন্য ৫ জন ল্যাব টেকনিশিয়ান, ১৪ জন আনসার, ৪ জন আয়া এবং ৩ জন বেসরকারী ডাক্তার নিয়োগ করা হয়েছে।

সম্পর্কিত খবর